রাতে মাইকিং করে ইলিশ বিক্রি

বরগু'না পৌর মাছ বাজারে মাইকিং করে ৬৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে রূপালি ইলিশ। তাও আবার রাতে। ম'ঙ্গলবার (২০ সেপ্টেম্বর) রাত সাড়ে ৭টার দিকে পৌর মাছ বাজারে মাইকিংয়ের মাধ্যমে ক্রেতাদের আকর্ষণ করে অন্য দিনগু'লোর তুলনায় কেজিতে ৪০০ টাকা কমে বিক্রি করতে দেখা গেছে।

খুচরা ইলিশ বিক্রেতা নান্টু মোল্লা বলেন, বৈরী আবহাওয়ার কারণে সকাল থেকে গভীর সাগর থেকে মাছ ধ’রা ট্রলারগু'লো উপকূলে ফিরে এসেছে। তাদের আহরিত মাছে স্থানীয় বাজারগু'লোতে সরবরাহ বেড়েছে। চাহিদার তুলনায় পর্যা'প্ততা বেশি থাকার কারণে ইলিশের দাম কমেছে কেজিতে ৩০০-৪০০ টাকা পর্যন্ত। বাজারে এখনো প্রচুর অবিক্রিত ইলিশ মাছ রয়েছে। ক্রেতাদের ভিড়ও ছিল চোখে পড়ার মতো।

বরগু'না সদর উপজে'লায় পৌর মাছ বাজারে এবং রাস্তার পাশে ডালা সাজিয়েছে ছোট-বড় ইলিশ নিয়ে বিক্রেতারা। কম দামে বিক্রি হচ্ছে বিভিন্ন সাইজের ইলিশ। দেড় কেজি ওজনের ইলিশ বিক্রি হচ্ছে ১২০০ টাকা দরে। ২০০ গ্রাম ওজনের ইলিশ ৪০০ টাকা এবং ৬০০-৭০০ গ্রাম ওজনের ইলিশ বিক্রি হচ্ছে ৬৫০ টাকায়।

কাউসার নামে এক ক্রেতা বলেন, দামে কম পাওয়ায় আমি ৩ কেজি ইলিশ কিনেছি। মাছগু'লোও ভালো।

বিক্রেতা রফিক বলেন, দাম কম থাকার কারণে রাতে ইলিশ কিনে বাড়িতে মজুদ করব যাতে করে কিছুদিন মাছের ঘাটতি যেতে না পারে। বাজারে বড় সাইজের ইলিশের দাম তুলনামূলক কম।

ইলিশ ক্রেতা মোকলেস বলেন, রাতে মাইকিং শুনে ইলিশ কিনতে এসেছি। ৬০০-৭০০ গ্রাম ওজনের ইলিশ বিক্রি হচ্ছে ৬৫০ টাকা কেজি দরে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*